1. admin@protidineralo.news : admin :
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৬:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
নন্দীগ্রামে সংসদ সদস্য মোশারফ হোসেনের বিভিন্ন দূর্গাপুজা মন্ডপ পরিদর্শন ডিমলায় উপজেলা পুষ্টি সমন্ময় কমিটির দ্বি- মাসিক ও বার্ষিক কর্ম পরিকল্পনা বিষয়ক সভা অনুষ্ঠিত নন্দীগ্রামে ভাইস চেয়ারম্যানের বিভিন্ন দূর্গাপুজা মন্ডপ পরিদর্শন ডিমলায় আইন-শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত নন্দীগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে এক যুবকের মৃত্যু তাড়াশে বজ্রপাতে মৃত্যু তাড়াশে ২শ মোটর সাইকেল নিয়ে ইউপি চেয়ারম্যানের পুজা মন্ডব পরিদর্শন তাড়াশে শেয়ালের অত্যাচারে জনগন আতংকে তাড়াশে শ্বারদীয় দুর্গা পুজা উৎসবে এমপি আজিজের শুভেচ্ছা তাড়াশে আসন্ন ইউপি নির্বাচনে মাধাইনগর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আব্দুল হান্নান প্রচার প্রচারনায় শীর্ষে

সোমবার সৌদিনীতি ঘোষণা করবেন বাইডেন

প্রশাসন
  • সময় : রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১
  • ১৩০ বার পঠিত

অনলাইন ডেস্ক:

সাংবাদিক জামাল খাসোগিকে হত্যা নিয়ে গোয়েন্দা সংস্থার রিপোর্ট প্রকাশের পর নতুন সৌদি নীতি ঘোষণা করবেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। সোমবার তার এই নীতি ঘোষণার কথা রয়েছে। তবে তাতে সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের বিরুদ্ধে তেমন কোনো নতুন পদক্ষেপ নেয়ার কথা নাও থাকতে পারে বলে সূত্র ইঙ্গিত দিয়েছে। এমন অবস্থায় প্রেসিডেন্ট বাইডেনের সমালোচনা করে সম্পাদকীয় প্রকাশ করেছে ওয়াশিংটন পোস্ট। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
এতে আরো বলা হয়, প্রেসিডেন্ট বাইডেন শনিবার বলেছেন, তিনি সোমবার সৌদি আরব ইস্যুতে নতুন ঘোষণা দেবেন। এর আগে তার দেশ সাংবাদিক জামাল খাসোগি হত্যা নিয়ে গোয়েন্দা প্রতিবেদন প্রকাশ করে। তার আগে তিনি কথা বলেন সৌদি আরবের বাদশা সালমানের সঙ্গে।মার্কিন নতুন গোয়েন্দা রিপোর্টে বলা হয়েছে, খাসোগিকে জীবিত ধরে নিতে বা হত্যায় অনুমোদন দিয়েছিলেন ক্রাউন প্রিন্স। তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার আহ্বান জানানো হয়েছে ওয়াশিংটন পোস্টে। একই সঙ্গে খাসোগি হত্যার অনুমোদন দেয়ার জন্য দায়ী সাব্যস্ত হওয়া সত্ত্বেও তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা না দেয়ায় সমালোচনা করা হয়েছে বাইডেন প্রশাসনের। সৌদি ক্রাউন প্রিন্সের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থার জবাবে বাইডেন বলেছেন, এ বিষয়ে সোমবার ঘোষণা দেয়া হবে। তবে তিনি বিস্তারিত কিছু বলেননি। তবে হোয়াইট হাউজের একজন কর্মকর্তা বলেছেন, উল্লেখযোগ্য নতুন কোন পদক্ষেপ আশা করা হচ্ছে না। তিনি বলেন, প্রশাসন শুক্রবার নতুন বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে। তবে নতুন কোনো ঘোষণা থাকবে না।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর