1. admin@protidineralo.news : admin :
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১২:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
সুন্দরগঞ্জে রাস্তা দখল করে পানের বরজ তৈরি ঝিনাইদহের যুবকের কৃষি যানবাহন উদ্ভাবন কোটচাঁদপুরে ইজিবাইকের ধাক্কায় বাবার হাত থেকে ছিটকে পড়ে শিশুর মৃত্যু ঝিনাইদহে নারীদের আত্মকর্মসংস্থান বৃদ্ধির লক্ষ্যে বিনামুল্যে বকনা বাছুর বিতরণ অবৈধ ভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশকালে মহেশপুর সিমান্তে আটক ৫ সুন্দরগঞ্জে নাশকতা মামলার দুই আসামি গ্রেপ্তার সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কায় স্বতন্ত্র প্রার্থীরা কোটচাঁদপুর ইউনিয়ন নির্বাচনে আঃলীগ নেতার হুঙ্কার, বিরোধী পক্ষ কেউ যেন ভোট চাইতে না পারে! মহেশপুর সিমান্তে ১৭ জন গ্রেফতার দলীয় প্রার্থীকে জয়ী করতে এখন  মাঠে নেমেছে জাপার নেতা-কর্মীরা

পলাশবাড়ীতে মোটর পরিবহন শ্রমিকদের সড়ক অবরোধ ও বিক্ষোভ অনুষ্ঠিত

প্রশাসন
  • সময় : রবিবার, ২ মে, ২০২১
  • ১১১ বার পঠিত

আশরাফুল ইসলাম গাইবান্ধা :

সারাদেশের চলমান লকডাউনে বন্ধ রয়েছে গণপরিবহন এতে বেকার হয়ে পড়েছে পরিবহন শ্রমিকরা। বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের নির্দেশ মোতাবেক সারাদেশব্যাপি সুবিধা বঞ্চিত শ্রমিকদের দাবি আদায়ের লক্ষ্যে গাইবান্ধা জেলার পলাশবাড়ীতে গাইবান্ধা জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের শ্রমিকগণ বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে।

২ মে রবিবার সকাল ১১ টার দিকে এ কর্মসূচির আয়োজন করে গাইবান্ধা জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন(৪৯৪) এর শ্রমিকরা একটি বিক্ষোভ মিছিল বের করে পলাশবাড়ী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এরপর চৌমাথা মোড়ের ঢাকা-রংপুর মহাসড়কটি আধা ঘন্টাব্যাপী অবরোধ করে বক্তব্য প্রদান করেন ।

বিক্ষোভ শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন গাইবান্ধা জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ও পৌর প্যানেল মেয়র আব্দুস সোবাহান বিচ্ছু , সংগঠনটির দপ্তর সম্পাদক আরিফ মিয়াসহ অন্যান্য শ্রমিকনেতৃবৃন্দ।

বক্তারা বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে দেশব্যাপী টানা লকডাউন চলমান রয়েছে। এতে বন্ধ রাখা হয়েছে গণপরিবহন। যার ফলে এসব পরিবহন শ্রমিকরা বেকার হয়ে পড়েছে। বিদ্যমান পরিস্থিতিতে জীবিকা নির্বাহে দূরূহ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এমন সময় চলমান থাকলেও শ্রমিকদের জন্য পাওয়া যায়নি সরকারি কোন সুযোগ সুবিধা। অবিলম্বে সুবিধা বঞ্চিত শ্রমিকদের সুবিধাদি প্রদানে সরকরের সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। এ দাবী মানা না হলে সড়কে পরিবহন নিয়ে শ্রমিকরা নামাতে বাধ্য হবেন বলে হুঁসিয়ারি দেন তারা। এদিকে একই দাবীতে গাইবান্ধা জেলা শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বিক্ষুদ্ধ পরিবহন শ্রমিকগণ।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর