1. admin@protidineralo.news : admin :
শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৫:১২ অপরাহ্ন
শিরোনাম :
নিখোঁজের ৫ দিন পর ঝিনাইদহে পুকুর থেকে বৃদ্ধের লাশ উদ্ধার, হত্যা নাকি আত্মহত্যা! করোনার রেড জোনে যশোর ও কুষ্টিয়া আর ‘ইয়েলো জোনে’ চুয়াডাঙ্গা ও ঝিনাইদহ জেলা রানার মিথ্যা ও বানোয়াট অভিযোগের প্রতিবাদে নন্দীগ্রাম উপজেলা চেয়ারম্যানের সংবাদ সম্মেলন পলাশবাড়ীতে চোখে গুল ও বালু ছিটিয়ে ৩ লাখ ৬৫ হাজার ৮ শত টাকা ছিনতাইয়ে অভিযোগ এসএম কামাল হোসেনের সুস্থতা কামনায় নন্দীগ্রামে দোয়া মাহফিল অনুষ্ঠিত সুন্দরগঞ্জে হিরোইনসহ শিক্ষক গ্রেপ্তার সুন্দরগঞ্জে ইট ভাটায় চলে যাচ্ছে আবাদি জমির উর্বর মাটি শৈলকুপা প্রেসক্লাবে ছোট ভাইয়ের সংবাদ সম্মেলন ঝিনাইদহে বাল্য বিবাহ প্রতিরোধে অভিভাবকদের সাথে সংলাপ অনুষ্ঠিত সুন্দরগঞ্জে শিশু ধর্ষণের অভিযোগে ধর্ষক গ্রেপ্তার

ডিমলায় কৃষকদের বিনামূল্যে ধান রোপন মেশিন বিতরণ

প্রশাসন
  • সময় : মঙ্গলবার, ২৯ জুন, ২০২১
  • ৭৩ বার পঠিত
জাহাঙ্গীর রেজা, ডিমলা( নীলফামারী)  প্রতিনিধি:
নীলফামারীর ডিমলায় রংপুর বিভাগ কৃষি ও গ্রামীণ উন্নয়ন প্রকল্পের কৃষক গ্রুপের মাঝে রাইস ট্রান্সপ্লান্টার (ধান রোপন) মেশিন বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার (২৯-জুন) সকালে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে রংপুর বিভাগ কৃষি ও গ্রামীণ উন্নয়ন প্রকল্পের আওতায় ১২টি কৃষক গ্রুপের মাঝে বিনামূল্যে এ রাইস ট্রান্সপ্লান্টার (ধান রোপন) মেশিন বিতরণ করা হয়েছে।
উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায়ের সভাপতিত্বে ও উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম।
এছাড়াও অন্যান্যদের মধ্যে এসময় উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আয়শা সিদ্দীকা, সদর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম সরকার, বালাপাড়া ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম ভূঁইয়া, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডাঃ রেজাউল হাচান, উপজেলা সমবায় অফিসার আলমগীর জামান প্রমুখ।
এ বিতরণ অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায় তাঁর বক্তব্যে বলেন, কৃষকের উন্নয়নে এবং তার ফসল যথাসময়ে ধানের জমিতে ধান রোপন করার জন্য সরকার বিনামূল্যে কৃষি প্রযুক্তি কৃষকের হাতে পৌঁছে দিচ্ছে।
সরকারের এই আন্তরিক প্রচেষ্টার জন্য আমরা মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। আমরা আশা করছি এই ধান রোপন মেশিন বিতরণের ফলে কৃষকদের কষ্ট লাঘব হবে এবং তারা খুব দ্রুত তাদের ধান জমিতে রোপন করতে পারবে।
 অপরদিকে একই দিনে একই স্থানে খরিব-২ মৌসুম প্রণোদনা কর্মসুচীর আওতায় উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৯শত জন কৃষকের মধ্যে প্রত্যেককে দুই কেজি হাইব্রীড ধান, ২০ কেজি ডিএপি, ১০ এমওপি সার এবং ৪শত জন কৃষকের মাঝে উপশি স্বল্প মেয়াদি জাতের ৫ কেজি করে আমন ধানের বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার বিনামূল্যে বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর