1. admin@protidineralo.news : admin :
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৩:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
 যান্ত্রিক যুগে বিলুপ্ত গরুর হাল শৈত্য প্রবাহ আর কনকনে শীতে ঝিনাইদহের ফুটপাত মার্কেটে বাড়ছে ভিড় তাড়াশের ২টি ইউনিয়নে ৯জন চেয়ারম্যান, সংরক্ষিত আসনে ৭৪ জন ও সাধারণ সদস্য পদে ২৪ জন প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ নন্দীগ্রামে দামরুল বালিকা উচ্চ বিদ্যালয়ে শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে জিন্নাহর ফরম উত্তোলন সুন্দরগঞ্জে উদীচী শিল্পীগোষ্ঠীর দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সুন্দরগঞ্জে দুভোর্গে পথচারি কালীগঞ্জে ৭০ টি শিখন কেন্দ্রের উদ্বোধন ঝিনাইদহে ইউনিয়ন পর্যায়ে দেওয়া হচ্ছে শিক্ষার্থীদের করোনার টিকা হরিণাকুন্ডে লক্ষাধিক টাকার চুরি যাওয়া সরকারী গাছ উদ্ধারে মামলা দায়ের

গোবিন্দগঞ্জে অবৈধ বালু উত্তোলন হুমকির মুখে বন্যা নিয়ন্ত্রন বাধ,ব্রীজ ,রাস্তা ঘাট,আশ্রয়ণ প্রকল্প

প্রশাসন
  • সময় : মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১
  • ৩৯ বার পঠিত
আশরাফুল ইসলাম গাইবান্ধা :
গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জের দরবস্ত ও কাটাবাড়ী ইউনিয়নের মাঝামাঝি করতোয়া নদীতে ড্রেজার মেশিন স্যালো দিয়ে নদীর মাঝে  ব্রীজের নিকটে, আদিবাসীদের জন্য নির্মিত বেতারা আশ্রয়ণে প্রকল্পেরর নিকটে, বসতবাড়ী, আবাদি জমির  পার্শ্বে, বাঁধের নিচ থেকে দিনের পরদিন অবৈধভাবে বালু উত্তোলন করলেও কেউ দেখে না । এসব বালু বহনকারী কাকড়া করতোয়া নদীর  বাঁধটি নষ্ট করেছে। ব্রীজের সাইডের গাইড ওয়ালের ব্লক ভেঙ্গে ফেলছে। ডাকা রংপুর মহাসড়কের পাশে কালিতলাবাজার হইতে বাগদার্ফাম অভিমুখি পাকা রাস্তাটি নষ্ট করছে। স্থানীয়রা এ অবৈধ বালু উত্তোলনে জেলা প্রশাসকের প্রয়োজনীয় হস্তক্ষেপ কামনা করেছেন।

দিনে ও রাতের বেলায় স্যালো মেশিনের দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে উপজেলায় বহুল আলোচিত আদিবাসীদের জন্য নির্মিত বেতারা আশ্রয়ণ প্রকল্পের বাড়ী হুমকির মুখে। প্রকল্পের পাশ দিয়ে কাকড়া দিয়ে বালু নিয়ে যাওয়ার কারণে রাস্তাটি দিয়ে পায়ে হেঁটেও চলাচল করা যায় না। প্রকল্পের একমাত্র রাস্তাটি চলাচলের অনউপযোগী হয়ে পড়েছে। এছাড়াও দরবস্ত ইউনিয়নের নামাপাড়া গ্রামের রাস্তাটিও বিলিন হয়েছে বন্যা নিয়ন্ত্রন বাধটিতে ধরেছে ব্যাপক ভাঙ্গন। উক্ত স্থানসহ উপজেলার বিভিন্ন স্থানে মেশিন বসিয়ে অবৈধ বালু উত্তোলন করা হচ্ছে। স্থানীয়রা আরো জানান, এতো কিছুর পরেও স্থানীয় জনপ্রতিনিধিগণ কোন সময় এসব কার্যক্রম বন্ধে কোন প্রকার ব্যবস্থা গ্রহন করেননি।এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আবু সাঈদ বলেন, অবৈধ বালু উত্তোলন বন্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর