1. admin@protidineralo.news : admin :
শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৪:৫২ অপরাহ্ন
শিরোনাম :
নিখোঁজের ৫ দিন পর ঝিনাইদহে পুকুর থেকে বৃদ্ধের লাশ উদ্ধার, হত্যা নাকি আত্মহত্যা! করোনার রেড জোনে যশোর ও কুষ্টিয়া আর ‘ইয়েলো জোনে’ চুয়াডাঙ্গা ও ঝিনাইদহ জেলা রানার মিথ্যা ও বানোয়াট অভিযোগের প্রতিবাদে নন্দীগ্রাম উপজেলা চেয়ারম্যানের সংবাদ সম্মেলন পলাশবাড়ীতে চোখে গুল ও বালু ছিটিয়ে ৩ লাখ ৬৫ হাজার ৮ শত টাকা ছিনতাইয়ে অভিযোগ এসএম কামাল হোসেনের সুস্থতা কামনায় নন্দীগ্রামে দোয়া মাহফিল অনুষ্ঠিত সুন্দরগঞ্জে হিরোইনসহ শিক্ষক গ্রেপ্তার সুন্দরগঞ্জে ইট ভাটায় চলে যাচ্ছে আবাদি জমির উর্বর মাটি শৈলকুপা প্রেসক্লাবে ছোট ভাইয়ের সংবাদ সম্মেলন ঝিনাইদহে বাল্য বিবাহ প্রতিরোধে অভিভাবকদের সাথে সংলাপ অনুষ্ঠিত সুন্দরগঞ্জে শিশু ধর্ষণের অভিযোগে ধর্ষক গ্রেপ্তার

তাড়াশে উপ-সহকারী প্রকৌশলী (পানাসি)’র ঘুষ বাণিজ্য ও অনিয়মের অভিযোগ

প্রশাসন
  • সময় : মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১
  • ১৩৮ বার পঠিত

তাড়াশ প্রতিনিধি:

সিরাজগঞ্জের তাড়াশে উপ-সহকারী প্রকৌশলী (পানাসি)’র বিরুদ্ধে ঘুষ বাণিজ্য ও অনিয়মের অভিযোগ উঠেছে। উপজেলার মাধাইনগর ইউনিয়নের গুড়মা গ্রামের মৃত রিয়াজ উদ্দিনের ছেলে আবু হানিফ উপজেলা সেচ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মেজবাউল করিম বরাবর এ বিষয়ে লিখিত অভিযোগ দিয়েছেন।
অভিযোগ সুত্রে জানা গেছে, ওই গ্রামের আবু হানিফ গুড়মা মৌজাস্থ গুড়মা মাঠে সেচ লাইসেন্স প্রাপ্তির জন্য উপজেলা সেচ কমিটির সভাপতি বরাবর আবেদন করলে কমিটির সচিব ও উপ-সহকারী প্রকৌশলী (পানাসি) ইমাম হোসেন ৬ জানুয়ারী ২১ তারিখে ওই স্থান সরেজমিনে পরিদর্শন করেন। পরিদর্শন করে তিনি আবু হানিফকে সেচ লাইসেন্স পাইয়ে দিতে (৫০) পঞ্চাশ হাজার টাকা দাবি করেন। বিনিময়ে তিনি তাকে পরামর্শ দেন আপনার পুরাতন লাইসেন্সের ফটোকপি দাগ নম্বর পরিবর্তন করে পল্লী বিদ্যুতে আবেদন করেন। আমি আপানার সেচ লাইসেন্স ঠিক করে দিবো। ওই সময়ে সন্তুষ্ট হয়ে আবু হানিফ ৩জন লোকের সামনে উপ-সহকারী প্রকৌশলী (পানাসি) ইমাম হোসেন কে (৩০) ত্রিশ হাজার টাকা এবং পরে তার বিকাশ নম্বর (০১৭৪৯০২৩৭৩৮) তে ৬ হাজার ১শ ২৫টাকা দেন। তার পরামর্শে আবু হানিফ পল্লী বিদ্যুতে আবেদন করলে পবিসি হতে ডিমান্ড চার্জের জন্য চিটি দেন।ফলে আমি ডিমান্ড চার্জ জমা দেন।ডিমান্ড চার্জ জমা দেওয়ায় পবিসি বৈদ্যুতিক লাইন নির্মান করেন। এমতবস্থায় পল্লী বিদ্যুৎকে লাইসেন্স না থাকার কথা বলে দিবেন মর্মে আবারও (৫০) পঞ্চাশ হাজার টাকা দাবি করেন ও বিভিন্ন ভয় ভীতি দেখান। উপ-সহকারী প্রকৌশলী (পানাসি) ইমাম হোসেন কে দাবীকৃত টাকা দিতে না পারায় সংযোগটি হচ্ছেনা। এ সংযোগ না হলে আমি আর্থিক ভাবে অনেক ক্ষতিগ্রস্থ হবো বলে অভিযোগটি দায়ের করেছেন।
এ বিষয়ে উপ-সহকারী প্রকৌশলী (পানাসি) ইমাম হোসেন বলেন, আবু হানিফের আগে ওই মৌজায় আগে ১জন আবেদন করেছেন। তাছাড়াও তিনি ডুপ্লিকেট লাইসেন্স দিয়ে পল্লী বিদ্যুৎ থেকে সংযোগ নিয়েছে যা আইন বহির্ভুত কাজ। সেচ কমিটির মিটিংয়ের পর সিদ্ধান্ত হবে। সে আমার নামে যে অভিযোগ করছেন সেটা সম্পর্ন মিথ্যা,বানোয়াট ও হিংসাত্বক। কমিটির সভাপতি ছাড়া আমি কোন কিছুই করতে পারবোনা।
এ ব্যাপারে উপজেলা সেচ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মেজবাউল করিমকে ০১৭৩৩৩৩৫০৩৪ নম্বরে ফোন দিলে তিনি রিসিভ করেননি।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর