1. admin@protidineralo.news : admin :
শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৫:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
নিখোঁজের ৫ দিন পর ঝিনাইদহে পুকুর থেকে বৃদ্ধের লাশ উদ্ধার, হত্যা নাকি আত্মহত্যা! করোনার রেড জোনে যশোর ও কুষ্টিয়া আর ‘ইয়েলো জোনে’ চুয়াডাঙ্গা ও ঝিনাইদহ জেলা রানার মিথ্যা ও বানোয়াট অভিযোগের প্রতিবাদে নন্দীগ্রাম উপজেলা চেয়ারম্যানের সংবাদ সম্মেলন পলাশবাড়ীতে চোখে গুল ও বালু ছিটিয়ে ৩ লাখ ৬৫ হাজার ৮ শত টাকা ছিনতাইয়ে অভিযোগ এসএম কামাল হোসেনের সুস্থতা কামনায় নন্দীগ্রামে দোয়া মাহফিল অনুষ্ঠিত সুন্দরগঞ্জে হিরোইনসহ শিক্ষক গ্রেপ্তার সুন্দরগঞ্জে ইট ভাটায় চলে যাচ্ছে আবাদি জমির উর্বর মাটি শৈলকুপা প্রেসক্লাবে ছোট ভাইয়ের সংবাদ সম্মেলন ঝিনাইদহে বাল্য বিবাহ প্রতিরোধে অভিভাবকদের সাথে সংলাপ অনুষ্ঠিত সুন্দরগঞ্জে শিশু ধর্ষণের অভিযোগে ধর্ষক গ্রেপ্তার

ভাঙছে পাড়,বাড়ছে পানি

অনলাইন ডেস্ক
  • সময় : বুধবার, ২৫ আগস্ট, ২০২১
  • ৪৪ বার পঠিত

লুডু মাদবর কান্দি গ্রামের আব্দুল মান্নান রাঢ়ী বলেন, কয়েকদিন ধরে আমাদের এখানে নদী ভাঙন শুরু হয়েছে। আমাদের ঘরটাও নদী গিলে নিয়েছে। এত দ্রুত ভাঙছে যে, ঘর সরিয়ে অন্য জায়গায় নেয়ার সুযোগ পাইনি। এভাবে ভাঙতে থাকলে এলাকায় কোনো বাড়িঘরই থাকবে না। এখন বাজারের পাশের খালি জায়গায় আশ্রয় নিয়েছি।

ওই ইউনিয়নের ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের মেম্বার খাদিজা বেগম বলেন, ৪-৫ দিন ধরে আমাদের এলাকায় ব্যাপক নদীভাঙন শুরু হয়েছে। পলকেই বাড়িঘর নদীতে বিলীন হয়ে যাচ্ছে। কেউ সরাতে পারে, কেউ পারে না। এভাবে ভাঙতে থাকলে আমাদের গ্রাম আর থাকবে না। ভাঙনের হাত থেকে রক্ষা পেতে এখানে দ্রুত বাঁধ নির্মাণ প্রয়োজন।

শরীয়তপুরের জাজিরায় পদ্মায় পানি বৃদ্ধিতে ভাঙছে তীরবর্তী এলাকা শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এস.এম আহসান হাবীব বলেন, পদ্মা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় কুন্ডেরচর এলাকায় নদীভাঙন দেখা দিয়েছে। গত পাঁচদিনে ১৫০ মিটার এলাকা নদীগর্ভে চলে গেছে। এর আগে, আমরা ওই এলাকায় জিওটিউব ফেলে ভাঙন রোধ করেছিলাম। বর্তমানে আরো জিওটিউব ও জিওব্যাগ ফেলব।

জাজিরার ইউএনও আশরাফুজ্জামান ভূঁইয়া বলেন, আমরা শুনেছি কুন্ডেরচর ইউনিয়নের পদ্মার পাড়ে কিছু এলাকায় ভাঙন শুরু হয়েছে। এরই মধ্যে মেম্বার-চেয়ারম্যানদের বলেছি তালিকা করে পাঠানোর জন্য। ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা পেলে আমরা ত্রাণসহ অন্যান্য সহায়তা দেওয়ার চেষ্টা করব। এছাড়া ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করব।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর