1. admin@protidineralo.news : admin :
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৫:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
সুন্দরগঞ্জে নারী নির্যাতন রোধে মানববন্ধন  সুন্দরগঞ্জে দুই মাদক ব্যবসায়ির জেল ও জরিমানা তাড়াশে অনগ্রসর ক্ষুদ্র নৃ গোষ্ঠীর আর্থ সামাজিক ও মানোন্নয়নের লক্ষে উন্নত জাতের ক্রসব্রিড বকনা প্যাকেজ এর অনুদান বিতরণ সুন্দরগঞ্জে আগুনে পুড়ল পাঁচ লাখ টাকার সম্পদ তাড়াশ বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের উদ্যোগে পরীক্ষার্থীদের মাঝে মাস্ক বিতরণ কালীগঞ্জে ভোট কারচুপির অভিযোগ, দু’টি কেন্দ্র থেকে আরও ২১ টি মুড়ি বই উদ্ধার! নারী ও শিশু নির্যাতন,পরকিয়া,যৌতুক এবং পর্নোগ্রাফিসহ ৪ মামলার আসামী সওজের প্রকৌশলী শৈলকুপার আলোচিত সেই টিটু গ্রেপ্তার ঝিনাইদহের পুলিশ স্বামীর পরকীয়ায় অসহায় স্ত্রী-সন্তান! তাড়াশে অভ্যন্তরীণ আমন ধান ও চাল সংগ্রহ কর্ম সূচির উদ্বোধন করলেন ইউএনও মেজবাউল করিম মহেশপুরে গরুর সঙ্গে মটরসাইকেলের ধাক্কায় মুক্তিযোদ্ধা নিহত!

সিরাজগঞ্জে পানিবন্দি কয়েক হাজার পরিবার

অনলাইন ডেস্ক
  • সময় : বুধবার, ২৫ আগস্ট, ২০২১
  • ২১ বার পঠিত

যমুনার পানি বাড়ায় সিরাজগঞ্জে নদী তীরবর্তী ও নিম্নাঞ্চলের মানুষের দুর্ভোগ বাড়ছে। এরই মধ্যে পানিবন্দি হয়ে পড়েছে কয়েক হাজার পরিবার।

বুধবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় যমুনার নদীর পানি বাড়েনি। এখন পর্যন্ত বিপদসীমার ৩ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

সরেজমিনে দেখা গেছে, নিম্নাঞ্চলের বসতভিটায় পানি ওঠায় অনেকে উঁচু বাঁধে আশ্রয় নিয়েছে। আউশ ধান, পাট এবং শাকসবজি নষ্ট হওয়ায় কৃষকরা ক্ষতিগ্রস্ত হচ্ছে। এছাড়া পানি স্থিতিশীল থাকলেও যমুনার অরক্ষিত অঞ্চলে ভাঙন অব্যাহত রয়েছে।

যমুনার ভাঙনে চৌহালী, শাহজাদপুর, কাজিপুরের চরাঞ্চলে শতাধিক বসতভিটা ও ফসলি জমি নদীগর্ভে তলিয়ে গেছে। বতসভিটা হারানো মানুষগুলো অসহায় অবস্থায় দিন কাটাচ্ছে।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম জানান, বর্তমানে পানি স্থিতিশীল রয়েছে। বৃহস্পতিবার থেকে আবারো পানি বাড়তে পারে বলে বন্যা পূর্বাভাস সতর্কীকরণ কেন্দ্র থেকে জানানো হয়েছে।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর