1. admin@protidineralo.news : admin :
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৮:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
নন্দীগ্রাম পৌরসভার ৯টি ওয়ার্ডে ৮লক্ষ টাকা ব্যয়ে পিট স্লাব বিতরন করলেন পৌর মেয়র নন্দীগ্রাম থানা পুলিশের মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩ শৈলকুপায় কোটিপতি স্কুল শিক্ষিকার বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ ঝিনাইদহে গভীর রাতে শীতার্তদের মাঝে জেলা জজ’র কম্বল বিতরন র‌্যাব ৬’র অভিযানে শৈলকুপায় আলোচিত হত্যা মামলার আসামি গ্রেফতার শৈলকুপায় দুই আ’লীগ নেতা বহিস্কার কৃষিতে সম্ভাবনাময় গাইবান্ধার চরাঞ্চল    _______জেলা প্রশাসক- মো.অলিউর রহমান নন্দীগ্রামে কৃষি সেবা ও প্রযুক্তি সম্প্রসারণে একজন আদনান বাবু কালীগঞ্জে পরাজিত মেম্বর প্রার্থীর লাশ উদ্ধার! সাময়িক বরখাস্তকৃত দুই ব্যাংক কর্মকর্তা ও এক কর্মচারীর বিরুদ্ধে ঝিনাইদহ আদালতে মামলা

লক্ষাধিক মানুষ পানিবন্দি মানিকগঞ্জে

অনলাইন ডেস্ক
  • সময় : সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১
  • ২৩ বার পঠিত
মানিকগঞ্জে হরিরামপুর, শিবালয়, ঘিওর ও দৌলতপুর উপজেলার ২৮টি ইউনিয়নের ২৪ হাজার ১৪৩টি পরিবরের প্রায় এক লাখ ২০ হাজার ৭১৫ মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন

মানিকগঞ্জে যমুনা নদীর পানি বিপদসীমার ২৬ সেন্টিমিটার উপর দিয়ে বইছে। এতে দৌলতপুর, শিবালয়, ঘিওর ও হরিরামপুর উপজেলার ২৮টি ইউনিয়নের লক্ষাধিক মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। দুর্ভোগে পড়েছেন চরাঞ্চলের মানুষ। পানিবন্দি এলাকার মানুষের এখন নৌকাই হচেছ যাতায়াতের প্রধান বাহন। চরাঞ্চলের অনেকেই কর্মহীন হয়ে মানবেতর জীবনযাপন করছেন। অপর দিকে পানি বাড়ার সঙ্গে পাল্লা দিয়ে দেখা দিয়েছে নদী ভাঙন। ভাঙনের থাবা থেকে রক্ষা পাচ্ছে না ঘরবাড়ি, ফসলি জমিসহ বিভিন্ন প্রতিষ্ঠান।

এসব এলাকার ক্ষতিগ্রস্ত ও পানিবন্দি মানুষের জন্য ত্রাণসামগ্রী হিসাবে সরকারিভাবে ৫১৭ মেট্টিক টন চাল, ২৭ লাখ ৭৫ হাজার টাকা ও একহাজার খাবারের প্যাকেট বরাদ্দ দেওয়া হয়েছে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোহাম্মদ আওলাদ হোসেন জানান, চলতি বন্যায় জেলার হরিরামপুর, শিবালয়, ঘিওর ও দৌলতপুর উপজেলার ২৮টি ইউনিয়নের ২৪ হাজার ১৪৩টি পরিবরের প্রায় এক লাখ ২০ হাজার ৭১৫ মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। এরই মধ্যে এসব পরিবারের জন্য ত্রাণ বিতরণ করা হয়েছে।

এদিকে পানি উন্নয়ন বোর্ডের যমুনা নদীর আরিচা পয়েন্টের পানির পরিমাপক মো.ফারুক হোসেন জানান, যমুনার পানি আরিচা পয়েন্টে গত ২৪ ঘণ্টায় ১২ সেন্টিমিটার কমে বিপদসীমার ২৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এদিকে যমুনার পানি কমলেও জেলার অভ্যন্তরীণ নদ-নদীগুলোর পানি এখন অপরিবর্তীত রয়েছে।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর