1. admin@protidineralo.news : admin :
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১২:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
সুন্দরগঞ্জে রাস্তা দখল করে পানের বরজ তৈরি ঝিনাইদহের যুবকের কৃষি যানবাহন উদ্ভাবন কোটচাঁদপুরে ইজিবাইকের ধাক্কায় বাবার হাত থেকে ছিটকে পড়ে শিশুর মৃত্যু ঝিনাইদহে নারীদের আত্মকর্মসংস্থান বৃদ্ধির লক্ষ্যে বিনামুল্যে বকনা বাছুর বিতরণ অবৈধ ভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশকালে মহেশপুর সিমান্তে আটক ৫ সুন্দরগঞ্জে নাশকতা মামলার দুই আসামি গ্রেপ্তার সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কায় স্বতন্ত্র প্রার্থীরা কোটচাঁদপুর ইউনিয়ন নির্বাচনে আঃলীগ নেতার হুঙ্কার, বিরোধী পক্ষ কেউ যেন ভোট চাইতে না পারে! মহেশপুর সিমান্তে ১৭ জন গ্রেফতার দলীয় প্রার্থীকে জয়ী করতে এখন  মাঠে নেমেছে জাপার নেতা-কর্মীরা

তাড়াশে সাঁতার প্রশিক্ষণ যুগোপযোগী কর্মসূচি ’ বললেন এমপি আজিজ

প্রশাসন
  • সময় : শুক্রবার, ২৯ অক্টোবর, ২০২১
  • ৬৫ বার পঠিত

তাড়াশ প্রতিনিধি:

সিরাজগঞ্জের তাড়াশে জীবন বাঁচাতে সাঁতার প্রশিক্ষণ কর্মসূচির শুভ উদ্বোধন করা হয়েছে। ২৯ অক্টোবর শুক্রবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এ কর্মসূচির শুভ উদ্বোধন করেন ৬৪ সিরাজগঞ্জ ৩ (তাড়াশ রায়গঞ্জ) আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ আব্দুল আজিজ এমপি। তিনি এই কর্মসূচি বাস্তবায়নের জন্য সকলের কাছে সহযোগীতা কামনা করেছেন। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক পরিচালিত ও সচেতন নাগরিক সোসাইটি’র বাস্তবায়নে এ প্রশিক্ষণ উদ্বাধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মেজবাউল করিম।

জীবন বাঁচাতে,শিশুসহ মানুষের মুত্যুর ঝুঁকি কমাতে ও পানিতে ডুবে মারা যাওয়া দুর্য়োগের হাত থেকে রক্ষা পেতে এই সাঁতার প্রশিক্ষণ যুগোপযোগী কর্মসূচি বলে মন্তব্য করেছেন অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ। ৩০ অক্টোবর শনিবার থেকে ১০দিন ব্যাপি জীবন বাঁচাতে সাঁতার প্রশিক্ষণ কর্মসূচি বাস্তবায়ন করা হবে। প্রথমেই বিলচলন বঙ্গবন্ধু কুন্দইল দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের ছাত্রদের এই প্রশিক্ষণ দেওয়া হবে। এ সময় উপস্থিতি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান মনি,উপজেরা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শ্রী সঞ্জিত কুমার কর্মকার,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খাদিজা পারভীন,বারুহাস ইউপি চেয়ারম্যান মোক্তার হোসেন মুক্তা,মাগুড়া ইউপি চেয়ারম্যান প্রভাষক আতিকুল ইসলাম বুলবুল,সদর ইউপি চেয়ারম্যান বাবুল শেখ,দেশীগ্রাম ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুস সরকার,উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফরহাদ আলী বিদ্যুৎ,পাবলিক লাইব্রেরীর সাবেক সাধারণ সম্পাদক মোজাম্মেল হক মাসুদ, জীবন বাঁচাতে সাঁতার প্রশিক্ষণের কর্মসূচি পরিচালক সাখাওয়াৎ হোসেন তালুকদার,নাগরিক সচেতন সোসাইটি’র নির্বাহী পরিচালক শামীম আজাদ চোধুরী,আই.আর.বি এসোসিয়টস’র ব্যবস্থাপনা পরিচালক এম এস এইচ বাধন চোধুরী, বাংলাদেশ স্কাউট তাড়াশ উপজেলা শাখার নব নির্বাচিত কমিশনার ও উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আইবুর রহমান রাজন,উপজেলা প্রেসক্লাবের সহ সভাপতি সাংবাদিক মহসীন আলী,সাংবাদিক আশরাফুল ইসলাম রনি,মৃনাল সরকার মিলু, শামীমুর রহমান শামিমসহ প্রশিক্ষণ গ্রহনকারী ছাত্র ও শিক্ষকমন্ডলী।
নাগরিক সচেতন সোসাইটি’র নির্বাহী পরিচালক শামীম আজাদ চোধুরী বলেন জীবন বাঁচাতে,শিশুসহ মানুষের মুত্যুর ঝুঁকি কমাতে ও পানিতে ডুবে মারা যাওয়ার হাত থেকে রক্ষা পেতে এই সাঁতার প্রশিক্ষণ কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর