1. admin@protidineralo.news : admin :
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৮:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
নন্দীগ্রাম পৌরসভার ৯টি ওয়ার্ডে ৮লক্ষ টাকা ব্যয়ে পিট স্লাব বিতরন করলেন পৌর মেয়র নন্দীগ্রাম থানা পুলিশের মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩ শৈলকুপায় কোটিপতি স্কুল শিক্ষিকার বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ ঝিনাইদহে গভীর রাতে শীতার্তদের মাঝে জেলা জজ’র কম্বল বিতরন র‌্যাব ৬’র অভিযানে শৈলকুপায় আলোচিত হত্যা মামলার আসামি গ্রেফতার শৈলকুপায় দুই আ’লীগ নেতা বহিস্কার কৃষিতে সম্ভাবনাময় গাইবান্ধার চরাঞ্চল    _______জেলা প্রশাসক- মো.অলিউর রহমান নন্দীগ্রামে কৃষি সেবা ও প্রযুক্তি সম্প্রসারণে একজন আদনান বাবু কালীগঞ্জে পরাজিত মেম্বর প্রার্থীর লাশ উদ্ধার! সাময়িক বরখাস্তকৃত দুই ব্যাংক কর্মকর্তা ও এক কর্মচারীর বিরুদ্ধে ঝিনাইদহ আদালতে মামলা

ডিমলায় তৃতীয় পর্যায়ে গৃহহীনদের ঘর নির্মাণ কাজের উদ্বোধন

প্রশাসন
  • সময় : বুধবার, ৫ জানুয়ারি, ২০২২
  • ৭ বার পঠিত
জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ 
‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’ এই শ্লোগানকে সামনে রেখে মুজিববর্ষের মধ্যে ভূমিহীন ও গৃহহীন সকল পরিবারের জন্য ঘর নিশ্চিতে নীলফামারীর ডিমলা উপজেলায় তৃতীয় পর্যায়ে ‘ক’ শ্রেণি অর্থাৎ ভূমিহীন ও গৃহহীন ৪০টি পরিবারের ঘর নির্মাণ কাজর উদ্বোধন করা হয়েছে।
মঙ্গলবার (৪ জানুয়ারী) সকালে ঘর নির্মাণ কাজের উদ্বোধন করেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা)  আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার। উপজেলা প্রশাসনের আয়োজনে আনুষ্ঠানিকভাবে উপজেলার সদর ইউনিয়নের ছোটপুল সংলগ্ন ব্যাঙের ডাঙ্গা নামক এলাকায় এর উদ্বোধন করা হয়।
উপজেলা নিবার্হী কর্মকর্তা বেলায়েত হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের বীর মুক্তিযোদ্ধা তাবিবুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইবনুল আবেদীন, সদর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম সরকার, উপজেলা প্রকৌশলী শফিউল ইসলাম৷
এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলা লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক সরকার মিন্টু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেজবাউর রহমান, ত্রাণ শাখার উপ-সহকারী প্রকৌশলী ফেরদৌস আলম প্রমুখ।
উপজেলা ত্রাণ শাখা সূত্রে জানা গেছে, তৃতীয় পর্যায়ে প্রায় ১৬০ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা সম্পন্ন করা হয়েছে। এর মধ্যে ৪০টি পরিবারের পুনর্বাসন কার্যক্রমের জন্য উদ্বোধন করা হয়েছে আজ। তৃতীয় পর্যায়েও ‘ক’ শ্রেণি ভুক্ত ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ খাস জমি প্রদান করে ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে। প্রতিটি আধা পাকা ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২ লাখ ৪০ হাজার টাকা করে। সবগুলো বাড়ি সরকার নির্ধারিত একই ডিজাইনে নির্মাণ করা হবে। রান্নাঘর, সংযুক্ত টয়লেট ও ইউলিটি স্পেসসহ অন্যান্য সুবিধা থাকবে এসব বাড়িতে।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর